সিলেটে ‘ভ্রাম্যমাণ ভ্যাট বুথ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ মে ২০২৩, ১৮:৪৪ | প্রকাশিত : ০৮ মে ২০২৩, ১৮:৪১

সিলেটে বরাবরের মতো এবারও কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উদ্যোগে ‘ভ্রাম্যমাণ ভ্যাট বুথের’ উদ্বোধন করা হয়েছে। সোমবার সিলেটের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন এর উদ্বোধন করেন।

সোমবার সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত সিলেটের নির্ধারিত জায়গায় “ভ্রাম্যমাণ ভ্যাট বুথের” মাধ্যমে ভ্যাটবিষয়ক সেবা প্রদান কার্যক্রম চালু ছিল। এই সেবার মধ্যে অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ, অনলাইনে ভ্যাট জমা, রিটার্ণ জমাদান, মূসক চালান ইস্যু প্রভৃতি সেবা অন্তর্ভুক্ত রয়েছে। সম্মানিত ব্যবসায়ীরা এ ভ্যাট বুথে এসে মূসক ও সম্পূরক শুল্ক সংক্রান্ত সব ধরনের জিজ্ঞাসার প্রাতিষ্ঠানিক জবাবও পেতে পারেন।

এ ব্যাপারে সিলেটের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, সিলেটে ব্যবসাবান্ধব পরিবেশ সূদৃঢ় করার জন্য ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করতে হলে ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতনতা বৃদ্ধি এবং এ সেবা গ্রহীতাদের দোরগোড়ায় পৌঁছানোর জন্যই এ আয়োজন। ‘ভ্রাম্যমাণ ভ্যাট বুথের’ মাধ্যমে আমরা সে চেষ্টা অব্যাহত রাখছি। সংশ্লিষ্ট ব্যবসায়ী ও ভোক্তারা যাতে ওই ভ্রাম্যমাণ ভ্যাট বুথের মাধ্যমে ভ্যাট সংক্রান্ত যাবতীয় সেবা নির্বিঘ্নে নিতে পারেন; সে লক্ষ্যে আগামীতেও এ ধরনের সেবা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে।

সিলেটের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সোমবার সকাল ১০টার দিকে ভ্রাম্যমান ভ্যাট বুথের উদ্বোধন করে। এ সময় সব স্তরের অংশীজনের সঙ্গে উপস্থিত ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল আলম; যুগ্ম কমিশনার মো. জাহাঙ্গীর আলম, উপ-কমিশনার মো. সোলাইমান হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা, ব্যবসায়ী নেতৃবৃন্দরা।

ব্যবসায়ী নেতারা এ ধরনের উদ্ভাবনী কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তারা পরিবর্তিত বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতির সাথে তাল মিলিয়ে রাজস্ব আদায় কার্যক্রমে গতিশীলতা আনয়নে এ জাতীয় কার্যক্রম নিয়মিতভাবে আয়োজনের দাবি জানান।

সিলেটের আবগারি ও ভ্যাট বিভাগের বিভাগীয় কর্মকর্তা প্রণয় চাকমা ব্যবসায়ীদের সচেতন নাগরিক হিসেবে যেকোনো পণ্য ক্রয়ের সময় মূসক চালান গ্রহণপূর্বক যথাযথ রাজস্ব আহরণে সহযোগিতা প্রদান করে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানান।

ঢাকাটাইমস/০৮মে/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :