মধুখালীতে ইউএনওর ওপর হামলা: ইউপি চেয়ারম্যানের রিমান্ড

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মে ২০২৩, ২২:১৩ | প্রকাশিত : ০৮ মে ২০২৩, ২২:০৮
ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান।

ফরিদপুরের মধুখালী উপজেলা ইউএনওর মো. আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলার ঘটনায় ডুমাইন ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামানের (৫০) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পাশাপাশি এ মামলায় গ্রেপ্তার হওয়ার অপর তিনজনের একদিন করে রিমান্ড দেওয়া হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুরের পাঁচ নম্ববর আমলী আদালতের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ হাসান এ আদেশ দেন।

আদালত অপর যে তিন জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন তারা হলেন ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা ইব্রাহিম মৃধা (১৯), মো. প্রিন্স মোল্লা (৩২) ও কবিরুল বিশ্বাস (৪০)।

প্রসঙ্গত গত বৃহস্পতিবার দুপুরে আশ্রায়ণ প্রকল্পের ঘরবাড়ি নির্মাণ ও জমির মালিকানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে বিক্ষুব্ধ এলাকাবাসী ইউএনওর ওপর হামলায় চালায়, এ সময় আনসার, পুলিশ, চার নারী সহ ১৫ জন আহত হন। হামলার সময় ইউএনওর ও পুলিশের দুটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। একটি মামলার বাদী ইউএনওর গালি চালক সুমন শেখ এবং অপর মামলার বাদী মথুখালী থানার উপপরিদর্শক (এসআই) প্রবীর কুমার সরকার। দুটি মামলাতেই এক নম্বর আসামি করা হয়েছে ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারমান উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মাদ আসাদুজ্জামানকে। পুলিশ শাহ মোহাম্মাদ আসাদুজ্জামানসহ চারজনকে গ্রেপ্তার করে।

ইউএনওর ওপর হামলার ঘটনায় ইউএনওর গাড়ি চালক সুমন শেখ বাদী হয়ে যে মামলাটি করেন

ওই মামলায় পাঁচ দিনের এ রিমান্ডের আবেদন জানান তদন্তকারী কর্মকর্তা মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) চম্পক কুমার বড়ুয়া। পাশাপাশি আসামিপক্ষ জামিনের আবেদন জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এসআই চম্পক বড়ুয়া বলেন, আদালত রিমান্ড শুনানি শেষে ইউপি চেয়ারম্যানের দুইদিন এবং বাকি তিনজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। পাশাপাশি আসামিদের জামিনের আবেদন খারিজ করে দেন।

মধুখালী উপজেলা ইউএনওর মো. আশিকুর রহমান চৌধুরী ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে দুই দিন চিকিৎসা নিয়ে গত শনিবার হাসপাতাল ত্যাগ করেছেন বলে জানিয়েছেন ওই হাসপাতালের পরিচালক এনামুল হক।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জানান, ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের পরিস্থিতি শান্ত রয়েছে। আসামিরা গা ঢাকা দেওয়া রাতে নিশ্চিন্তপুর গ্রামের বিভিন্ন বাড়িতে

বাড়িতে অভিযান চালিয়ে গত ৭২ ঘণ্টায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

ঘটনার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সদস্যের তদন্ত টিম গঠন করেছে। তাদেরকে আগামী তিন কায দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/৮মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :