দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই: তালুকদার আব্দুল খালেক

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২৩, ২২:৪৫

দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। দেশে উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আবার তাকে দেশের প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত করতে হবে।

সিটি মেয়র সোমবার দুপুরে নগর ভবনের শহিদ আলতাফ মিলনায়তনে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা শিক্ষক পরিষদের সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

তালুকদার আব্দুল খালেক আরও বলেন, একটি দল দেশে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করছে। তাদেরকে গণতান্ত্রিক উপায়ে প্রতিহত করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, সংবিধান সম্মত না হওয়ায় সর্বোচ্চ আদালত যে বিধান বাতিল করেছে তা ফিরিয়ে আনার কোনো সুযোগ নেই।

সিটি মেয়র আরও বলেন, খুলনাকে আমরা স্বাস্থ্যসম্মত আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। কিন্তু করোনা মহামারী আমাদের কিছুটা পিছিয়ে দিলেও তা পুষিয়ে নিতে নগর জুড়ে কাজ চলছে। চলমান কাজ শিগগিরই শেষ হবে বলে তিনি উল্লেখ করেন। সিটি মেয়র বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক খুলনাকে হেলদি সিটি প্রকল্পে অন্তর্ভুক্তির প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, বর্জ্যকে সম্পদে পরিণত করার জন্য একাধিক প্রকল্পের কাজ চলছে। প্রকল্পগুলি বাস্তবায়িত হলে খুলনা একটি স্বাস্থ্যকর সমৃদ্ধ নগরীতে পরিণত হবে।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক মো. সারওয়ার জাহান-এর পরিচালনায় সভায় উপদেষ্টা প্রফেসর ড. ওয়ালিউর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আশীষ কুমার দাস, আইন ডিসিপ্লিনের ডিন ড. মো. ওয়ালিউল হাসানাত, অধ্যাপক ড. তানজিল সওকত, অধ্যাপক ড. নৃপেন্দ্র নাথ বিশ্বাস, অধ্যাপক ড. মো. দুলাল হোসেন, অধ্যাপক ড. উৎপল কুমার কর্মকার, অধ্যাপক ড. আয়েশা আশরাফ, অধ্যাপক ড. শ্রাবন্তী দেবসহ সংগঠনের সর্বস্তরের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৮মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :