মোহাম্মদপুরে যাত্রীবাহী বাসে আগুনের ঘটনায় গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০২৩, ১৪:৫৯ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২৩, ১৪:৪৪

বিএন‌পি-জামায়াতসহ সমমনা দ‌লের ডাকা অব‌রোধ কর্মসূ‌চি‌কে কেন্দ্র ক‌রে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনায় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থে‌কে ৬ জন‌কে গ্রেপ্তার ক‌রে‌ছে র‍্যাব।

মঙ্গলবার র‍্যাব-২ এর সহকারী পরিচালক শিহাব করিম গণমাধ্যমকে বিষয়‌টি নিশ্চিত করেন।

আটককৃতরা হ‌লেন- মো. জাবেদ (৩২), মুন্না (২৬), মো. তারেক (২৭), মো. রাব্বি (২৬), ওসমান গনি (১৮) এবং মো. হারুন-অর-রশিদ (৪২)।

শিহাব করিম ব‌লেন, ‘সাম্প্রতিক সময়ে রাজনৈতিক দলসমূহের বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে কিছু দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালায়। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুষ্কৃতকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ বিভিন্ন স্থানে সাধারণ মানুষের ওপর নৃশংস কায়দায় হামলা ও আক্রমণ চালায়।’

র‌্যাবের এই সহকারী পরিচালক জানান, তারা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন ও সরকারি বিভিন্ন যানবাহনে ভাঙচুর-অগ্নিসংযোগ এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলা, আক্রমণ ও ভাঙচুরসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে জখম করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। এ ঘটনায় এক পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করে দুষ্কৃতকারীরা। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধের নামে গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন ও সরকারি বিভিন্ন যানবাহনে ভাঙচুর-অগ্নিসংযোগ করে সাধারণ জনগণের জানমালের ক্ষতি করে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহলের অপতৎপরতার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে নজরদারি অব্যাহত রেখেছে।

শিহাব করিম আরও ব‌লেন, ‘গত ২৯ অক্টোবর মোহাম্মদপুরের বেড়িবাঁধ তিন রাস্তা মোড় অবরোধ করে যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায় এবং দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের জখম করে।

এ ঘটনায় মোহাম্মদপুর থানায় দুটি মামলা দায়ের কর হয়। মামলার এজাহারভুক্ত আসামি মো. জাবেদ (৩২), মুন্না (২৬), মো. তারেক (২৭), মো. রাব্বি (২৬), ওসমান গনি (১৮) এবং মো. হারুন-অর-রশিদকে (৪২) গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এলএম/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

আইএমএফের জ্বালানি বিষয়ক পরামর্শের সঙ্গে একমত নয় ক্যাব

যুক্তরাষ্ট্রের কাছ থেকে মানবাধিকারের কথা শুনতে হয়, এটা দুর্ভাগ্যের: প্রধানমন্ত্রী

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবীর লিগ্যাল নোটিশ

মিয়ানমারের চলমান পরিস্থিতি নিয়ে থাইল্যান্ডও উদ্বিগ্ন: প্রধানমন্ত্রী

থাইল্যান্ড সফর সফল ও ফলপ্রসূ হয়েছে: প্রধানমন্ত্রী 

থাইল্যান্ড সফর নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী 

তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির লাশ দেশে আসছে দুপুরে

চট্টগ্রাম ও নোয়াখালীতে ঝড়ের আভাস

থাইল্যান্ড সফর: আজ সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বিকালে

এই বিভাগের সব খবর

শিরোনাম :