বগুড়ায় মনোনয়ন প্রত্যাহার করলেন যারা  

বগুড়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৯

বগুড়ায় নৌকার তিন জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। জোটের শরিক দলকে ছাড় দেয়ায় বগুড়ার তিনটি আসনে নৌকার প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করতে হয়েছে। এর মধ্যে এক প্রার্থী নৌকা থেকে নির্বাচনের প্রত্যাশায় ছেড়েছিলেন উপজেলা চেয়ারম্যানের পদ। আরেকজন পৌরসভার মেয়রের পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন।

রবিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে এসব তথ্য জানা যায়।

নৌকার যে তিন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করলেন তারা হলেন- বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের প্রার্থী তৌহিদুর রহমান মানিক ছিলেন পৌরসভার মেয়র। এই আসনটি বরাদ্দ করা হয় জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহর জন্য। আর বগুড়া-৩ (দুপচাঁচিয়া-আদমদীঘি) আসনে নৌকার প্রার্থী সিরাজুল ইসলাম খান রাজু আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। এ প্রার্থীর আসনে নৌকার হয়ে নির্বাচন করবেন জাতীয় পার্টির মনোনীত নুরুল ইসলাম তালুকদার।

দলীয় প্রধানের সিদ্ধান্ত অনুযায়ী এই দুই প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করা হয়।

এ ছাড়াও বগুড়ার-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের নৌকার প্রার্থী ছিলেন হেলাল উদ্দিন কবিরাজ। জোটের আরেক শরিক জাসদের প্রার্থী একেএম রেজাউল করিম তানসেনের জন্য নিজের মনোনয়ন প্রত্যাহার করেন তিনি। জোটবদ্ধ হওয়ার কারণে নিজের মনোনয়ন প্রত্যাহার করেন হেলাল উদ্দিন কবিরাজ।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নৌকার তিন জন বাদে মনোনয়ন প্রত্যাহারের তালিকায় বগুড়ার ছয় আসনের জাকের পার্টির প্রার্থীরা রয়েছেন। তারা হলেন- বগুড়া-২ আসনের মো. আসগর আলী ফকির, বগুড়া-৩ আসনের মো. গোলাম মোস্তফা, বগুড়া-৪ আসনের আব্দুর রশিদ সরদার, বগুড়া-৫ আসনের মাছুম রানা ওয়াসীম, বগুড়া-৬ আসনের মোহাম্মদ ফয়সাল বিন শফিক ও বগুড়া-৭ আসনের মো. নাজির মাহমুদ রতন।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে বগুড়া-১ আসনের আব্দুর রহমান ও বগুড়া-৭ আসনের ফারুক আহমেদ নিজেদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।

বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, রবিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল। এদিন মোট ১১ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন। এর মধ্যে নৌকার তিন জন।

(ঢাকা টাইমস/১৭ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :