বিএনপির গণঅবস্থান ঘিরে মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০২৩, ১০:৩১ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২৩, ১০:২৩

রাজধানীর নয়াপল্টনে বিএনপির গণঅবস্থান কর্মসূচি ঘিরে মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই পুলিশ সদস্যরা রাজধানীর পল্টন, শাহবাগ, মতিঝিল এলাকায় অবস্থান নিয়েছে। পাশাপাশি পুলিশের নারী সদস্যদেরও রাখা হয়েছে।

সরজমিন ঘুরে দেখা গেছে, রাজধানীর পল্টন মোড়ে রাস্তার পাশে ছোট ছোট দলে বিভক্ত হয়ে পুলিশ সদস্যরা দাঁড়িয়ে আছেন। তারা বলছেন, বিএনপির আজকের কর্মসূচি ঘিরে সকাল থেকে তারা বাড়তি সতর্ক অবস্থানে রয়েছেন; যাতে কোনো ধরনের অঘটন না ঘটে।

ডিএমপির মতিঝিল বিভাগের একজন ঊধ্বর্তন কর্মকর্তা ঢাকা টাইমসকে বলেন, ‘পোশাকের পাশাপাশি সাদাপোশাকে আমাদের সদস্যরা মাঠে কাজ করছেন। আজ সকাল ছয়টা থেকে আমরা মাঠে আছি। আশা করছি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবে না। বিএনপির নেতারাও আশ্বাস দিয়েছেন তারা শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করবেন। গণসমাবেশ ঘিরে সাধারণ মানুষ যাতে দুর্ভোগে না পড়েন এজন্য আমরা সর্বোচ্চ প্রস্তুত আছি।’

এছাড়া সকাল থেকে রাজধানীর প্রবেশ পথগুলোতে যাত্রীবাহী বাসে তল্লাশি করছে পুলিশ। পাশাপাশি রাজধানীর বেশ কয়েকটি স্পটে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। সন্দেহজনক কাউকে পেলে জিজ্ঞাসাবাদের পাশাপাশি ব্যাগ তল্লাশি করা হচ্ছে।

পুলিশ বলছে, এটা তাদের নিয়মিত রুটিন ওয়ার্ক। প্রায় প্রতিদিন তারা এধরনের তল্লাশি করে থাকে।

এদিকে আজ রাজধানীসহ দেশব্যাপী বিএনপির গণসমাবেশ কর্মসূচি পালিত হবে দুপুরে। গণমিছিলের মতো এই কর্মসূচিও জোরালোভাবে করতে চায় দলটি। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে কর্মসূচিতে অংশ নেবে সমমনা রাজনৈতিক দলগুলোও। এছাড়াও সাম্প্রতিক সময়ে গঠিত সমমনা জোটগুলোও এতে অংশ নেবে। কর্মসূচিতে বড় জমায়েত নিশ্চিত করতে দলগুলোর পক্ষ থেকে নানা প্রস্তুতিও নেওয়া হয়েছে। বিএনপির এই গণঅবস্থান থেকে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচিও ঘোষণা আসবে বলে একাধিক সূত্রে জানা গেছে।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :