ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে যুবলীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে: দীপু মনি

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২৩, ২৩:২১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি ও সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে চাঁদপুর পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে শহরের আক্কাস আলী স্কুলে বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, যুবলীগের ইতিহাস দীর্ঘ সংগ্রামের ইতিহাস। সারাদেশে একেবারে তৃণমূল পর্যায় পর্যন্ত একটি শক্তিশালী যুব সংগঠন হলো যুবলীগ। চাঁদপুর-৩ নির্বাচনী এলাকায় শক্তিশালী সংগঠন পৌর ও সদর উপজেলা যুবলীগ। চাঁদপুর পৌর যুবলীগের প্রত্যেকটি ওয়ার্ড যুবলীগ অত্যন্ত শক্তিশালী ও সুসংগঠিত।

তিনি আরও বলেন, আমি আশা করি জেলা যুবলীগও সঠিক নেতৃত্বের মধ্য দিয়ে নতুনভাবে গঠিত হয়ে এ যুবলীগকে এগিয়ে নিয়ে যেতে অবদান রাখবেন। এখানে আমাদের জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রয়েছেন। যিনি সাবেক ছাত্রনেতা, চাঁদপুরের সকল আন্দোলন সংগ্রামে সক্রিয়। আমরা খুব আনন্দিত যে এ রকম বর্ধিত সভা প্রতিটি ওয়ার্ডে হচ্ছে। এতে যুবলীগের সাংগঠনিক কার্যক্রম যদি চাঙ্গা না থাকে, তাহলে একটা সংগঠন গতিশীল হয় না। সেই জন্যই এ সাংগঠনিক কার্যক্রমগুলো খুব জরুরি। এখানে মতবিনিময় হবে, কোথায় কোনো সমস্যা আছে, সেটা নিরূপণ হবে, সেই সমস্যা সমাধানের উদ্যোগ নেয়া হবে, সমাধান হবে।

ডা. দীপু মনি বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে এদেশে বিরোধী পক্ষ আছে। তারা স্বাধীনতারও বিরোধিতা করে যাচ্ছে। মানুষ তাদের আর কোনোদিন জায়গা দেবে না। আওয়ামী লীগ মানুষের প্রাণের দল। আওয়ামী লীগ স্বাধীনতা দিয়েছে। স্বাধীনতা বিরোধীরা বারংবার আমাদের গণতন্ত্রকে আমাদের কাছ থেকে ছিনিয়ে নেয়ার ষড়যন্ত্র করেছে। এদেরকে প্রতিহত করতে যুবলীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. মো. জিল্লুর রহমান জুয়েল, জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী মাসুদা নূর খান, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুল রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি।

প্রধান বক্তার বক্তব্য রাখেন চাঁদপুর পৌর যুবলীগের আহ্বায়ক মো. মালেক শেখ। বিশেষ বক্তার বক্তব্য রাখেন চাঁদপুর পৌর যুবলীগ সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. শফিকুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক মো. ইকবাল হোসেন বাবু পাটওয়ারী।

পৌর ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. আলী হোসেনের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মো. শাহীন মাঝির যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন পৌর যুবলীগের সদস্য অ্যাড. কবির চৌধুরী, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী, যুবলীগ নেতা ওয়াসীম, রেলওয়ে শ্রমিক লীগ নেতা জুয়েল পাটওয়ারী, ছাত্রলীগের আহ্বায়ক আমিনুল ইসলাম আকাশ, যুগ্ম আহ্বায়ক ইমন বেপার, খালেদ খানসহ ১ থেকে ১৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি/সাধারণ সম্পাদরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৭জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :