মিলিয়ন ডলারের টোপ, ক্লিক করলেই আইডি ‘হ্যাকড’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২৩, ১৭:৫৮

ফেসবুক আইডি হ্যাক এবং র‌্যাব কর্মকর্তা সেজে টাকা দাবির অভিযোগে আশরাফুল প্রত্যয় ওরফে ‘লুনেটিক প্রত্যয়’ নামে সাইবার দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ। সাভারের বাসস্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। রবিবার বিকালে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহাসীন ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

মিরপুর থানা পুলিশের ভাষ্যমতে, প্রত্যয় ‘লাখ টাকার জ্যাকপট’, 'মিলিয়ন ডলারের লটারি' ইত্যাদি লোভনীয় লিংক বিভিন্ন ম্যাসেঞ্জারে পাঠান। কেউ সেগুলো ক্লিক করলেই সেই আইডি হ্যাক হয়ে যায়। পরে র‌্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন তিনি।

আটক প্রত্যয় সাভার মডেল কলেজের শিক্ষার্থী। তার নাম আশরাফুল প্রত্যয় হলেও অনলাইনে তিনি পরিচিত লুনেটিক প্রত্যয় নামে। নিজেকে গেমার পরিচয় দিলেও তিনি মূলত হ্যাকার। তিনি মানুষের ম্যাসেঞ্জারে 'লাখ টাকার জ্যাকপট', 'মিলিয়ন ডলারের লটারি' 'ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে প্রতিদিন ২০০ ডলার' 'গেইম খেলে টাকা আয়' ইত্যাদি লোভনীয় লিংক পাঠান। লোভে পরে কেউ সেগুলো ক্লিক করলেই সেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়।

পরে র‌্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের জন্য ফোন দেন। আইডি উদ্ধারের জন্য জিডি এবং সার্ভিস চার্জসহ অন্যান্য ফি'র নামে নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন তিনি। একই কায়দায় তিনি ফাইয়াজ রহমান নামে এক শিক্ষার্থীর ম্যাসেঞ্জারেও এমন একটি লিংক পাঠান। সেই লিংকে ক্লিক করার সাথে সাথেই তার ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়।

পরে আইডি উদ্ধারের জন্য র‌্যাব কর্মকর্তা সেজে তাকে ফোন দেন প্রত্যয়। আইডি উদ্ধারের জন্য ফাইয়াজের কাছে সাড়ে ১৩ হাজার টাকা দাবি করেন তিনি। টাকা না দিলে মামলায় জড়ানোসহ বিভিন্ন হুমকিও দেন তিনি। পরে ফাইয়াজ অভিযোগ করলে সাভারের বাসস্টেশন এলাকা থেকে প্রত্যয়কে আটক করা হয়।

(ঢাকাটাইমস/১১জুন/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আনার হত্যা: সেপটিক ট্যাংকে দেহাংশের মাংস প্রিজার্ভ ছিল

চায়ের বিলের ১৭ টাকা নিয়ে দ্বন্দ্ব, যুবককে হত্যা

সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল আনারের খণ্ডিত দেহাবশেষ!

জমি কেনায় প্রায় শত কোটি টাকা কম দেখিয়েছেন বেসিক ব্যাংক খেকো সেই শেখ আবদুল হাই

কুষ্টিয়ার চাল ব্যবসায়ী বকুল হত্যামামলার ৬ আসামি ঢাকায় গ্রেপ্তার

সেলিম প্রধানের বাসায় হামলা: অভিযুক্তদের বিচার চেয়ে সংবাদ সম্মেলন

১৯৯ কোটি টাকা পাচার: বেসটেক টেলিকমের চেয়ারম্যানসহ তিনজনের বিরুদ্ধে মামলা

খেলনা পিস্তলসহ ভুয়া পুলিশ গ্রেপ্তার

নিজ প্রতিষ্ঠানের নামে ঋণ নিয়ে ‘দুর্নীতি’, ড. ইউনূসের বিরুদ্ধে দুদকে অভিযোগ গ্রামীণ ব্যাংকের

ঘুমে বিরক্ত করায় খুন, কৃষক বেশে আসামি ধরল পুলিশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :