শেখ হাসিনার নেতৃত্বে বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা ফিরেছে: আইনমন্ত্রী

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২৩, ২২:৪৩

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশের মানুষ আইনের শাসনে বিশ্বাস করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ দেশের মানুষকে ভালোবাসেন বলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। বিএনপি ও জাতীয় পার্টির আমলে আইন বিচার বিভাগ পৃথকীকরণ হয় নাই। এ কারণে তারা এটাকে যথেচ্ছভাবে ব্যবহার করেছে। তারা বিচার বিভাগকে কলুসিত করেছে।

বৃহস্পতিবার দুপুরে মাগুরা আদালত চত্বরে নবনির্মিত মাগুরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার, ৬৪ জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণ প্রকল্পে’র প্রধান সমন্বয়ক (যুগ্ম সচিব) বিকাশ কুমার সাহা, সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার মো. মশিউদ্দৌলা রেজা, জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, খুলনা গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শাহজালাল মজুমদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

প্রধান অতিথি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর জেল হত্যার পরে তারা ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে হত্যাকাণ্ডের বিচার বন্ধ করে রেখেছিল। এ সময়ে এফআইআর পর্যন্ত করতে দেয়া হয়নি। সেই সময় এটাই ছিল দেশের বিচার ব্যবস্থা। বর্তমান সরকারের সময়ে দেশের এমন কোন খাত নেই যেখানে উন্নয়ন হয়নি।

বিএনপি-জাতীয় পার্টির সময় দেশে লুটপাট হয়েছে। পদ্মা সেতু, বঙ্গবন্ধু ট্যালেন, মেট্রোরেল, পদ্মা সেতুতে রেলসহ বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, দেশের উন্নয়নের জন্য যা যা করা দরকার তা করতে প্রধানমন্ত্রী কাপর্ণ্য করেন নাই। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা ফিরে এসেছে।

এর আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশের যে সংবিধান আছে সেই সংবিধানে বলা আছে যে নির্বাচন কিভাবে হবে। সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের প্রবিশন নেই। সংবিধানে যেভাবে আছে ঠিক সেভাবেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। জননেত্রী শেখ হাসিনার সরকার চায় সকল দল এই নির্বাচনে অংশগ্রহণ করুক। কোনো দল আসবে কি আসবে না সেটা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত। আমার বিশ্বাস জনগণ ভোট দেবে এবং নির্বাচন অংশ গ্রহণমূলক হবে।

উল্লেখ্য, ৪৩ কোটি ৯৬ লাখ টাকা ব্যয়ে প্রায় দেড় একর জমির উপর আধুনিক বিভিন্ন সুযোগ সুবিধা সম্বলিত এ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মিত হয়েছে। জেলা গণপূর্ত অধিদপ্তর এ ভবন নির্মাণ করে। আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। বিকালে আইনমন্ত্রী আনিসুল হক সদর উপজেলার কাটাখালি হাইস্কুল মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত উন্নয়ন জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/আরআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :