জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রথম বর্ষপূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৮:০৪

প্রতিষ্ঠার এক বছর পার করল জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল। সিলেটের জৈন্তা উপজেলার শ্রীপুরের শিক্ষাপ্রতিষ্ঠানটি জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রথম বর্ষপূর্তি উদযাপন করেছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সদস্য ও হা-মীম গ্রুপের এমডি এ কে আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ আহমেদ মজুমদার।

স্কুলটির শিক্ষার্থীদের রবীন্দ্র সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ বিরাজ কিশোর ভরদ্বাজ। বক্তব্যে তিনি স্কুলটির দর্শন ও লক্ষ্য তুলে ধরেন।

স্কুলটির পরিচালনা কমিটির সদস্য ও হা-মীম গ্রুপের এমডি এ কে আজাদ বলেন, ‘বাংলাদেশেই আন্তজার্তিক মানের স্কুল প্রতিষ্ঠার উদ্দেশ্যে এর পথযাত্রা। তবে এখনা আমরা কাঙ্খিত জায়গায় পৌঁছাতে পারিনি।’

‘আমাদের বেশ কয়েকটি সমস্যা রয়ে গেছে। তবে সেগুলো সম্পর্কে আমরা পুুরোপুরি অবগত আছি। আগামী ১ বছরের মধ্যে এগুলো সমাধানের চেষ্টা করবো।’

স্কুল পরিচালনা কমিটির সদস্য ও ওপেক্স গ্রুপের এমডি এ আর সিনহা বলেন, ‘দেশের যে কোন সংকটে দক্ষ নেতৃত্বের দরকার। আর নেতৃত্ব দিতে গেলে ব্যালেন্সড জ্ঞান থাকা প্রয়োজন। শিক্ষার্থীরা যাতে সব ধরণের জ্ঞান নিয়ে দেশের নেতৃত্ব দিতে পারে সেই সক্ষমতা তৈরি করবো। আমরা এখনো সেই জায়গায় পৌঁছাতে না পারলেও যত শিগগির সম্ভব আন্তর্জাতিক মানের দিকে যাবো।’

অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, প্যারাগন গ্রুপের এমডি মশিউর রহমান, নিট এশিয়ার এমডি মতিন চৌধুরী, শারমিন গ্রুপের এমডি ইসমাইল হুসাইন, মাহিন গ্রুপ অব কোম্পানিজের এমডি আবদুল্লাহ আল মাহমুদ প্রমুখ।

ভিডিও প্রদর্শন করে ছাত্রাবাস, খাদ্যের সরবরাহ, চিকিৎসা সুবিধাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। এছাড়া শিক্ষকদের তত্ত্বাবধানে কোচিং সুবিধা, স্কুলের পাঠ্যক্রম, চিত্তবিনোদন ও খেলাধুলার ব্যবস্থাসহ পুরো বিদ্যালয়ের চিত্র তুলে ধরা হয় ওই ভিডিওতে।

অনুষ্ঠানে স্কুলটির শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। এসময় অভিভাবকরাও তাদের ব্যক্তিগত অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/টিএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দুই ঘণ্টা কর্মবিরতি

‘ইতিহাসের দীর্ঘ পথপরিক্রমায় বঙ্গবন্ধুর প্রাজ্ঞ নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ জাতিরাষ্ট্রের প্রতিষ্ঠা’

‘বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয়ের ইতিহাসকে ভাষা আন্দোলন থেকে বিচার করলে তা হবে আংশিক’

ময়লা-আবর্জনা থেকে বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের

মধ্যরাতে মসজিদে ঘুমন্ত ছাত্রী, ইমামকে সাময়িক বরখাস্ত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচি ঘোষণা

ঘূর্ণিঝড় নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে ভুয়া বিজ্ঞপ্তি

আপিলেও বহাল ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে অনার্স কোর্স বন্ধের নির্দেশ মন্ত্রণালয়ের

‘প্রত্যয়’ স্কিমে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ‘না’

এই বিভাগের সব খবর

শিরোনাম :